ধূপকাঠি ব্যবসা: এক্কেবারে আরামের ব্যাবসা, বিক্রি নিয়ে নেই চাপ! লাখ টাকা ইনকাম!

ধূপকাঠি ব্যবসা

ধূপকাঠি ব্যবসা: অনেক মানুষই বর্তমানে স্বাধীনভাবে উপার্জন করতে পছন্দ করে। মূলত ব্যাবসাকেই স্বাধীনভাবে উপার্জনের মাধ্যম ধরা হয়। কিন্তু ব্যবসায় মূল সমস্যা হল পুঁজি।

আবার অনেকে ভাবেন ব্যবসায় উৎপাদিত পণ্য কোথায় বিক্রি করবেন। কিন্তু এখন এমন এক ধরনের ব্যবসায়িক মডেল রয়েছে, যার মাধ্যমে আপনি ঘরে বসে এই ব্যবসা করতে পারবেন এবং কোম্পানির কাছে পণ্য বিক্রি করতে পারবেন।

এই কোম্পানি আপনার কাছ থেকে পণ্য কিনবে এবং আপনাকে মূল্য প্রদান করবে। অর্থাৎ, আপনাকে আপনার পণ্য বিক্রি নিয়ে চিন্তা করতে হবে না।

ধূপকাঠির ব্যবসা আমাদের দেশে খুবই জনপ্রিয় একটি ব্যাবসা। আমাদের দেশে ধূপকাঠির চাহিদা লক্ষণীয়।আজকাল মেশিনে ধূপকাঠি তৈরি করা হয়। ঘরে বসেই শুরু করতে পারেন এই ধূপ কাঠি তৈরির ব্যবসা।

আরও পড়ুনঃ  শীতকালের ব্যাবসা: ৪ ঘন্টা কাজ করলেই লাখ লাখ টাকা আয়! জেনে নিন পদ্ধতি।

ধূপকাঠি ব্যবসা এর মালামাল কোথা থেকে সংগ্রহ করবেন?

ধূপ তৈরির কম্পানিগুলি গুলি আপনাকে এই জাতীয় মেশিন সরবরাহ করবে। তারপর সেই মেশিনের সাহায্যে ধূপকাঠি তৈরি করতে পারবেন।

কোম্পানি আপনাকে ধূপকাঠি তৈরির সরঞ্জাম এবং প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করবে। মেশিন ব্যবহার করে ঘরেই ধূপকাঠি তৈরি করতে হবে। এর পরে ধূপকাঠি গুলি প্যাক করে কোম্পানিতে সরবরাহ করতে হবে।

কাজ শেষ হওয়ার পরে কোম্পানি আপনাকে অর্থ প্রদান করবে। কুটির শিল্পের বিকাশ এবং শ্রমিকদের স্বাবলম্বী করার লক্ষ্যে এই ধরনের ব্যবসা খুবই জনপ্রিয়।

আরও পড়ুন: শীতকালের ব্যাবসা: ৪ ঘন্টা কাজ করলেই লাখ লাখ টাকা আয়! জেনে নিন পদ্ধতি

এই ব্যবসা শুরু করতে আপনাকে ১৫ হাজার টাকায় একটি ধূপকাঠি তৈরির মেশিন কিনতে হবে। অনেক কোম্পানি আছে যারা আপনাকে মেশিন কেনার পাশাপাশি কাঁচামাল এবং অন্যান্য পণ্য সরবরাহ করতে সাহায্য করবে।

আরও পড়ুনঃ  দূর্দান্ত ব্যাবসার আইডিয়া, প্রতিদিন আয় করুন ১৫০০টাকা - পড়ুন
ধূপকাঠি ব্যবসা করে লাখ টাকা আয়
ধূপকাঠি ব্যবসা: এক্কেবারে আরামের ব্যাবসা, বিক্রি নিয়ে নেই চাপ! লাখ টাকা ইনকাম!

উপসংহার: ধূপকাঠি ব্যাবসা করে কত আয় করা সম্ভব?

উক্ত ব্যবসায়িক মডেল অনুসারে, আপনি যদি প্রতিদিন ২০ কেজি পণ্য অর্থাৎ ধূপকাঠি উৎপাদন করেন তবে কোম্পানি তা কিনবে।কোম্পানির নীতি অনুযায়ী ২০ কেজির বেশি পণ্য কেনা যাবে না। ধূপকাঠি তৈরি করে প্রতিদিন অন্তত তিন হাজার টাকা আয় করা যায়। সঠিক শ্রম ও বুদ্ধিমত্তা দিয়ে কাজ করলে মাসে ৯০ হাজার টাকা ইজিলি আয় করা যায়।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link