2024 সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস | ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস

2024 সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আপনাদের স্বাগতম আজকের 2024 সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস পোষ্টে। আমরা আজ জানব ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস হবে কি হবেনা। যদি ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস আপডেট হয় তবে আপনি আমাদের এই পোষ্টের লিংক এ পেয়ে যাবেন সকল পিডিএফ, লিংক এখানে। আমাদের ব্লগগুলি পড়ে উপকৃত হলে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। 

    2024 সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস    

খবর পাওয়া যায় যে, প্রয়োজন হলে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসে নেওয়া হবে – জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে পুনর্বিন্যাসকৃত সিলেবাসে হলেও পূর্ণ নম্বরের পরীক্ষা নেওয়া হবে বলে জানান তিনি। 
 
মঙ্গলবার ২৫ এপ্রিল দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এসএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
 
এই সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার, মাদ্রসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ উপস্থিত ছিলেন।

২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস

২০২৪ সালের পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসে নেওয়া হবে কিনা জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, শিঘ্রই আমরা বৈঠক করে সিদ্ধান্ত নেবো। ২০২৪ সালেও পুনর্বিন্যাসকৃত সিলেবাসে যাব কিনা? আমরা চাই পরীক্ষার সময়টা ঠিক জায়গা মতো নিয়ে আসতে।এ বছরও চেষ্টা করেছিলাম। কিন্তু আগের বছর নভেম্বর ডিসেম্বরে গিয়ে পরীক্ষা নিয়েছি। এ বছর এইচএসসি হয়ত আগস্টে নিতে পারবো। পরের বছর গিয়ে স্বাভাবিকের যত কাছাকাছি নেওয়া যায় চেষ্টা করবো। কাজেই যদি প্রয়োজন হয় আগামী বছরও পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা নেওয়ার চেষ্টা করবো।
২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কবে হবে
২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কবে হবে
আরও পড়ুনঃ  ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার রুটিন | এইচএসসি পরীক্ষার রুটিন 2023

শেষ কথাঃ 

তো বন্ধুরা আজকের পোষ্টে জেনে গেলেন যে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস হবে কি হবেনা। আর যদি এইচএসসি ২০২৪ সংক্ষিপ্ত সিলেবাস এর আপডেট আসে তাহলে আমাদের এই লিংক এর পোষ্টে পেয়ে যাবেন। যদি আমাদের আজকের 2024 সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস এই পোষ্ট পড়ে উপকৃত হন তবে আমাদের অনুসরন করুন এবং সবার সাথে শেয়ার করুন।
ময়মনসিংহের যে কোনো সংবাদ পেতে ভিজিট করুন>> Mymensingh TV | ময়মনসিংহ টিভি
পরিক্ষা রিলেটেড এই আর্টিক্যাল গুলি পড়তে পারেন>>
TAG: 2024 সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস মানবিক,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস pdf,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস pdf,২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কবে হবে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link