ফাস্ট চার্জিং নিয়ে বাজারে চলে এলো Realme GT Neo 5 240w, ১০ মিনিটে ফুল চার্জ!

Realme বর্তমানে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে একটি। Realme এখন নিয়ে এসেছে বিশ্বের প্রথম 240W দ্রুত চার্জিং ফোন Realme GT Neo 5, এখন পর্যন্ত এটি বিশ্বের দ্রুততম চার্জিং ফোনের শীর্ষে রয়েছে। আমরা এর আগে অন্যান্য ব্র্যান্ডের অন্যান্য সমস্ত দ্রুত চার্জিং ফোন দেখেছি। 210W চার্জিং সহ Redmi Note 12 Discovery Edition ছাড়াও, আমরা 150W দ্রুত চার্জিং সহ OnePlus 10 ও দেখেছি।

কিন্তু আপনি যদি মনে করেন যে আপনি আগে 240W ফাস্ট চার্জিং সম্পর্কে শুনেছেন, তাহলে আপনি ভুল নন। কারণ প্রায় এক বছর আগে MWC 2022-এ Oppo তাদের 240W SuperVok চার্জিং প্রদর্শন করেছিল যেখানে একটি 4500mAh ব্যাটারি মাত্র 9 মিনিটে সম্পূর্ণ চার্জ করা যায়। তবে আমরা এখনো বাজারে এমন কোনো দ্রুত চার্জিং ফোন দেখিনি।

Realme এবং Oppo, উভয় স্মার্টফোন কোম্পানি BBK Electronics এর মালিকানাধীন। এখানে, Realme OPPO এর আগে 240W চার্জিং ডিভাইস তৈরি করতে পেরেছে। কিন্তু এখানে প্রধান সমস্যা হল এই ডিভাইসটি শুধুমাত্র চীনে বিক্রি হবে। Realme-এর মতে, এই ফোনটি মাত্র 30 সেকেন্ড চার্জে দুই ঘণ্টা একটানা কথা বলতে পারে। 240W গতি শিল্পে সেরা নয়। এই ফোনে রয়েছে 12A কাস্টম টেবিল এবং বিশ্বের প্রথম 240W ডুয়াল GaN (Gallium Nitride) মিনি চার্জার। GSMArenna এর মতে, GT Neo 5 80 সেকেন্ডে 20%, 4 মিনিটে 50% এবং মাত্র 10 মিনিটে 100% চার্জ করে। 4600 mAh ক্ষমতার ব্যাটারি সহ এই সংস্করণ ছাড়াও, আরও একটি সংস্করণ রয়েছে যাতে 150W চার্জিং সহ 5000 mAh ব্যাটারি রয়েছে। এছাড়াও, Realme বলেছে যে এই ফোনটি 1600 চার্জিং চক্রের পরেও 80% ব্যাটারির ক্ষমতা ধরে রাখতে পারে। এছাড়াও, ফোনটিতে সুরক্ষা সুরক্ষার 60 স্তর রয়েছে যা একটি নিরাপদ চার্জিং সিস্টেম নিশ্চিত করবে।

আরও পড়ুনঃ  M19 Earbuds Price In Bangladesh | M19 Bluetooth Price in Bangladesh


চার্জিং স্পেসিফিকেশন সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে। Realme GT Neo 5 একটি চটকদার ডিজাইন রয়েছে। ফোনটির পিছনে একটি আয়তক্ষেত্রাকার RGB পালস লাইট রয়েছে যা এর ক্যামেরা মডিউলের একটি অংশ। এই আলোটি নোটিফিকেশন লাইট হিসেবে কাজ করবে এবং বিভিন্ন অ্যাপের জন্য ভিন্নভাবে কাজ করবে। এছাড়াও, যখন ব্যাটারির মাত্রা 20% এ পৌঁছাবে, তখন এই আলো লাল হয়ে যাবে।

ফাস্ট চার্জিং নিয়ে বাজারে চলে এলো Realme GT Neo 5 240w

এই ফোনটি সাদা, কালো এবং বেগুনি রঙে পাওয়া যাবে। এটিতে একটি স্বচ্ছ কেসিংও রয়েছে যার অর্থ একটি কাস্টমাইজড লোগো ডিজাইন সহ চিপসেটের জন্য একটি ধাতব প্লেট, মেইনবোর্ডের অংশ, একটি এনএফসি সেন্সর এবং একটি সি-আকৃতির আরজিবি লাইটিং রিং দেখা যায়।

Realme GT Neo 5-এ একটি 6.74-ইঞ্চি 144Hz OLED ডিসপ্লে রয়েছে, তবে এতে Qualcomm-এর Snapdragon 8 Plus Gen 1 চিপসেট এবং একটি 50-মেগাপিক্সেল প্রধান ক্যামেরা (ট্রিপল ক্যামেরা সেটআপ) রয়েছে। একটি 16-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এই ফোনের 16/256GB মডেলটি চীনে পাওয়া যাবে 3199 ইউয়ান বা 470 ডলারে।

আরও পড়ুনঃ  One Plus এর নতুন সস্তা ফোনে কম দামে বেশি ফিচার্স | Oneplus Nord ce3 Lite Price In Bangladesh

তবে চীনের বাইরের ক্রেতাদের এসব নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। কারণ Realme জানিয়েছে যে তাদের ফ্ল্যাগশিপ GT3 ফোনের মাধ্যমে 240W চার্জিং প্রযুক্তি বিশ্ব বাজারে পৌঁছে যাবে। এই মাসের 27 তারিখে বার্সেলোনায় এই ফোনটি উন্মোচন করার কথা রয়েছে।

পড়ুনঃ Tech News:আগামীতে আরও শক্তিশালী iphone Ultra আসতে পারে

Tag: ফাস্ট চার্জিং নিয়ে বাজারে চলে এলো Realme GT Neo 5 240w,realme gt neo 5,realme gt neo 5 price in bangladesh,Realme GT Neo 5 – Full phone specifications

Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link