Tech News:আগামীতে আরও শক্তিশালী iphone Ultra আসতে পারে

ব্লুমবার্গের এক Report থেকে জানা গিয়েছে দামি একটি iphone মডেল নিজেদের লাইনআপে যোগ করতে পারে Apple। নতুন এই iphone এর মডেল Pro ও Pro Max iphone মডেল এর উপরে স্থান পাবে। এই নতুন iphone মডেল ২০২৪ সালে আইফোন ১৬ লাইনআপ এর সাথে মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। অ্যাপল কিন্তু ইতিমধ্যে Ultra নাম ব্যবহার করছে তাদের টপ-মডেল Smartwatch এর ক্ষেত্রে। Apple Watch ও M1 প্রসেসরের সর্বোচ্চ মডেলে “Ultra” নামটি স্থান পেয়েছে। সেই রিপোর্ট থেকে জানা যায় যে, অ্যাপল তাদের iphone লাইনআপে একটি Ultra Model যোগ করতে চায়৷ তবে এই মডেল আইফোন Pro ও Pro Max iphone থেকে কিভাবে আলাদা হবে বা এর দাম কি হবে, সেই সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

আরও পড়ুনঃ  Newest m10 Price In Bangladesh | Newest m10 TWS Price In Bangladesh


ব্লুমবার্গ এর রিপোর্ট থেকে জানা গেছে গত সপ্তাহে অনুষ্ঠিত Apple এর বার্ষিক earning কলে সিইও টিম কুক জানিয়েছেন অধিক ভালো প্রোডাক্ট পেতে অবশ্যই গ্রাহকগণ বেশি অর্থ প্রদান করবেন। কুক বলেন, “আমি বিশ্বাস করি এই ক্যাটাগরিতে মানুষ তাদের সাধ্যের মধ্যে সেরা পণ্য কিনতে যথাসাধ্য চেষ্টা করবে।” তবে এখনো Ultra iphone মডেল সম্পর্কে Apple কিছু জানায়নি।

এই বছরের সেপ্টেম্বর মাসে নতুন Iphone 15 lineup ঘোষণা করবে apple। এই নতুন লাইনআপ সম্পর্কে তেমন কিছু জানা না গেলেও অনেক কিছুই শোনা যাচ্ছে আসন্ন মডেলগুলো সম্পর্কে। এর মধ্যে অন্যতম হলো নতুন আইফোনে থাকবে USB C Charging port।


আবার অন্য আরেকটি  রিপোর্টে জানা গিয়েছে যে, শুধুমাত্র আইফোনের জন্য স্পেশালভাবে তৈরী হবে এই USB C Charging port। ২০২২ সালে ইউরোপিয়ান ইউনিয়ন এর প্রণিত নিয়ম অনুসারে সকল ফোনের জন্য তারযুক্ত চার্জের ক্ষেত্রে ২০২৪ সাল থেকে একই USB C Charging port ব্যবহার অত্যাবশ্যক।

আরও পড়ুনঃ  ভিশন চার্জার ফ্যান এর দাম ২০২৩ | ভিশন চার্জার ফ্যানের দাম

আরো গুঞ্জন শোনা যাচ্ছে Iphone 15 মডেলগুলোর দাম আগের চেয়ে বাড়তে পারে। বর্তমানে Iphone 14 মডেল এর দাম যুক্তরাষ্ট্রের বাজারে 829 ডলার থেকে শুরু হয়ে 1599 ডলারে অবস্থান করছে। যদি ব্লুমবার্গের রিপোর্টের সূত্র প্রমাণিত হয় তাহলে আগামী বছর একটি Ultra Iphone পেতে পারেন iphone ভক্তরা।

Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link