Url ব্লক ফেসবুকে লিংক শেয়ার হয় না? Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন

Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন
Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন

Facebook থেকে link Unblock করার নিয়ম: আপনার কি Blog site বা website এর url বা link,  Facebook block করে দিয়েছে বা Url ব্লক ফেসবুকে শেয়ার হয় না? আজকের পোষ্টে আপনাদের সাথে Facebook থেকে আপনাদের Blog Site এর Link Unblock করার নিয়ম নিয়ে আলোচনা করব।

কীভাবে Facebook থেকে Block করে দেওয়া লিংক unblock করতে পারি, Facebook যখন Report বা Spam এর কারণে Facebook আমাদের ওয়েবসাইটের link এবং url ব্লক করে তখন ফেসবুক থেকে ওয়েব সাইটের লিংক Unblock করার পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করব? আপনাকে আমি ‘How To Unblock Website URL On Facebook’ সম্পর্কে বলেছিলাম।

Url block Facebook লিংক শেয়ার হয় না? Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন। যখন Facebook আপনার ওয়েব সাইটটিকে স্প্যাম হিসাবে বিবেচনা করে এবং ফেসবুকে আপনার সাইটের লিংক ফেসবুকে শেয়ার করে নেওয়ার জন্য ব্লক করে।


অনেক সময় এমন হয় যে Facebook কিছু কিছু Website এবং Blog সিইটের লিঙ্কগুলি block করে। যার পরে আমরা এটি ফেসবুকে শেয়ার করতে পারি না। যদি আপনার একই সমস্যা হয় তবে আপনার জন্য Facebook 2023 থেকে website url unblock করার উপায় আছে।

Facebook আপনার সাইটটিকে কি কারনে block করে দিতে পারে?

ফেসবুকে link share করার জন্য ফেসবুকের কমিউনিটি গাইডলাইন মেনে শেয়ার করতে হয়। ওয়েবসাইটে আরও ট্র্যাফিক পেতে, আমরা এটি Facebook এবং Twitter শেয়ার করি। যা আমাদের সোসাল ট্র্যাফিক সরবরাহ করে যার মধ্যে facebook, Twitter, printerest, linkin, quara and instragram platform অন্তর্ভুক্ত রয়েছে।
আপনি যদি নিজের ওয়েবসাইটের URL টি সীমিত উপায়ে ফেসবুকে শেয়ার করেন তবে কখনও ফেসবুক আপনার লিঙ্কটি block করবে না, যদি আপনি নির্বিচারে আপনার ওয়েবসাইটের URL ফেসবুকে পোস্ট করেন তবে ফেসবুক এটিকে SPAM হিসাবে বিবেচনা করে। আর Permanent ভাবে এটি বন্ধ করে দিবে। 
তাছাড়া আপনি যদি ১ মিনিটের ভিতরে বার বার ফেসবুকে আপনার সাইটের link শেয়ার করে তবে ফেসবুক আপনার সাইটকে parmanent block করে দিবে। তাই সকলের সাবধান থাকতে হবে না হলে যাদের Website এখনও ব্লক হয়নি তাদেরও ব্লক হয়ে যেতে পারে। এই ভুল গুলো কখনই করবেন না।

Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন

নিচের Step গুলো মনোযোগ দিয়ে পড়বেন। যখন ফেসবুককে কিছু বলতে হয় বা ফেসবুকের সাথে কন্টাক্ট করতে হয়, তখন আমরা কেবল Facebook appeal ফর্মটি পূরণ করি। আমরা Facebook Support Team সাথে যোগাযোগ করে আপনার সমস্যাগুলি সহজে সমাধান করতে পারি। যদি আপনার website এর লিংক unblock করতে চান তবে নীচে দেওয়া কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে।

আপনার FACEBOOK অ্যাকাউন্টে log in করুন এবং Facebook Help Center যান। Facebook Sharing Debugger Click করে আপনাকে ফেসবুক শেয়ারিং ডিবাগার পৃষ্ঠাতে যেতে হবে।


Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন
তারপর উপরের Screenshot এর মত একটি page অপেন হবে। সেখানে আপনি block হওয়া link বা url টাইপ করে Debug বাটনে ক্লিক করতে হবে। যদি আপনার সাইটটি Facebook Block করে থাকে তবে নিচে মেসেজটি দেখতে পাবেন।
Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন

We can’t review this website because the content doesn’t meet our Community Standards. If you think this is a mistake, please let us know.

যার অর্থ হল আপনি Community Standard গুলি Follow না করেই আপনি ফেসবুকে নিজের ওয়েবসাইটটি Shear করেছেন, এখানে আপনাকে Let us Know তে আপনাকে Click করতে হবে।

আপনি Facebook block পৃষ্ঠাতে পৌঁছে যাবেন, এখানে আপনার Appeal লিখতে হবে এবং ফেসবুক থেকে Facebook Team কে MSG পাঠাতে হবে আপনার সমস্যা unblock)করার জন্য।

ফেসবুকে Appeal লিখতে আপনার যদি সমস্যা হয়, তবে নীচের লেখাটি copy করুন এবং send বোতামটি click করে জমা দিন।
Hello Facebook,
I am glad to know that your team take action against spam, malware. Recently I have seen that my url (আপনার সাইটের লিংক) has blocked but I doesn’t goes aggaisnt your security.
“This is my own blog site, this is not spam, please block url sharing of my site on Facebook, I am review many times but do not activate my website. (আপনার সাইটের লিংক) Please activate many problems with sharing links.
Website link: (আপনার সাইটের লিংক) ” 

কিভাবে চেক করবেন, ওয়েবসাইটটি ফেসবুকে ব্লক করা আছে কিনা?

Url Block ফেসবুকে Share হয় না তাহলে আপনি উপরের step গুলো Follow করে Unblock করে নিবেন। আশা করি আপনাদের সাইট unblock হয়ে যাবে। Facebook লিঙ্কগুলি বিশ্লেষণের জন্য একটি URL Debugger tool তৈরি করেছে, যাতে আপনি লিঙ্কগুলি Debug করে ত্রুটি গুলো সনাক্ত করতে পারে।
প্রথমে আপনাকে Facebook Sharing Debugger ক্লিক করে আপনাকে ফেসবুক শেয়ারিং ডিবাগার পৃষ্ঠাতে যেতে হবে।

তারপর আপনার সাইটের link Type করে ডিবাগ এ ক্লিক করলে আগের মেসেজটি দেখতে পারবেন। যা যা ত্রুটি আপনার সাইটে রয়েছে, তা দেখতে পারেবেন।
এইভাবে আপনি Facebook block url গুলি unblock করতে পারেন এবং এগুলি ভবিষ্যতে Block হওয়া থেকেও রোধ করতে পারেন। তবে অনেকগুলি Technical সমস্যা রয়েছে যার কারণে Facebook আপনার লিঙ্কগুলি block করে দেয়, আপনি তাদের অনুসন্ধান করে এগুলি ঠিক করতে পারেন।

Url ব্লক ফেসবুকে লিংক শেয়ার হয় না? Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন
Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link