Redmi 12c Latest Price in Bangladesh | Redmi 12c Affordable Price in Bangladesh

Redmi 12c Latest Price in Bangladesh
Redmi 12c Latest Price in Bangladesh
Redmi 12c Latest Price in Bangladesh

বন্ধুরা আমাদের আজকের Redmi 12c Latest Price in Bangladesh পোষ্টে আপনাদের সবাইকে স্বাগতম। এই পোষ্টে আমরা রেডমি ১২সি সম্মন্ধে ধারনা দেওয়ার চেষ্টা করব। আশাকরি পুরোটা লেখাজুড়ে আমাদের সাথেই থাকবেন। আপনাদের সুবিধার জন্য আমাদের এখানে ভিডিও যোগ করে দিব।

Redmi 12c Latest Price in Bangladesh

দর্শক চীন ভিত্তিক কোম্পানি Xiaomi বর্তমানে দেশের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। যেহেতু এই কোম্পানিটি মধ্যম বাজেটে স্বল্প আয়ের লোকদের সকল চাহিদা সহজে পূরণ করে, তাই Xiaomi ধীরে ধীরে তাদের পন্যগুলিকে প্রসারিত করেছে। সম্প্রতি কোম্পানি তাদের Xiaomi Redmi সিরিজের একটি নতুন মডেল বাজারে এনেছে। আসুন এই মধ্য-বাজেট Redmi 12C ফোনটি ভালোভাবে দেখে নেওয়া যাক।

Redmi 12c এর processor and Operating System

এই ফোনে প্রসেসর হিসেবে MediaTek Helio G85 ব্যবহার করা হয়েছে। এটি 12 ন্যানোমিটার এবং 2.0 GHz পর্যন্ত অক্টা-কোর CPU ব্যবহার করে। Xiaomi-এর কাস্টম অ্যান্ড্রয়েড স্কিন MIUI 13 ব্যবহার করা হয়েছে যা Android 12-এর উপরে চলে।

আরও পড়ুনঃ  Samsung মার্কেটে Announce করে Galaxy AI নিয়ে এসেছে - জানুন বিস্তারিত

আরও পড়ুন>> 

Redmi 12c এর ডিসপ্লে এবং ডিজাইন

রেডমি তাদের উক্ত ফোনে ৬.৭১ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে ব্যবহার করেছে, যেটিতে ১৬৫০x৭২০ HD+ রেজুলেশন পাওয়া যাবে। ২০.৬:৯ এসপেক্ট রেশিও সম্পন্ন ফোনটিতে ৫০০ নিট পর্যন্ত ব্রাইটনেস পাওয়া সম্ভব। এছাড়া ফোনের ডিসপ্লেতে রিডিং মোডের মত আলাদা একটি অপশন থাকবে। ডিভাইসটির ওজন প্রায় ১৯২ গ্রাম। নিরাপত্তার কথা মাথায় রেখে ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা ফেস আনলক এর সুবিধা রয়েছে। হেডফোন কানেক্ট করার জন্য রেডমি ১২সি ফোনে ৩.৫ মিলিমিটার জ্যাক ব্যবহার করা যাবে।

আরও পড়ুনঃ  Vivo V29 Lite 5G Review & First Look Impressions | Vivo V29 Lite Price in Bangladesh

Redmi 12c এর স্টোরেজ ও র‍্যাম কেমন?

এই ফোনটির র‍্যাম ৪জিবি এবং ৬ জিবি ভেরিয়েন্ট পাওয়া যাবে। এবং স্টোরেজ হিসেবে ৬৪ জিবি থেকে শুরু করে ১২৮ জিবি পর্যন্ত সুবিধা পাওয়া যাবে। যদিও এই স্টোরেজের পরিমাণ ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।

Redmi 12c এর ক্যামেরা পার্ফমেন্স

এই ফোনটিতে ৫০ মেগাপিক্সেল এর একটি প্রাইমারি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যেটিতে সেকেন্ডারি লেন্স হিসেবে QVGA লেন্স ব্যবহার করা হয়েছে যার অ্যাক্টিভ পিক্সেল অ্যারে ২৪৮x৩২৮। (ডুয়াল ক্যামেরা সেটআপ)। ভিডিও রেকর্ডিং এর ক্ষেত্রে এই ফোনের প্রাইমারি ক্যামেরা দিয়ে fps এবং ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি ক্যামেরা ক্ষেত্রে এই ফোনের ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি সেন্সর। যার মাধ্যমে প্রাইমারি ক্যামেরা দিয়ে যেই রেজুলেশন এর ভিডিও করা যায় সেই একই রেজুলেশনের ভিডিও করা সম্ভব।

Redmi 12c ব্যাটারি পার্ফম

৫০০০ মিলি এম্পিয়ারের নন রিমুভেবল লি প্রো ব্যাটারী দ্বারা পরিচালিত এই ফোনটি দৈনিক ব্যবহার করার জন্য উপযুক্ত। এর সাথে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং এর ফলে ব্যাটারি চার্জ দিতেও মোটামুটি মাঝামাঝি মানের সময় লাগে। এই ফোনের বক্সের মধ্যে ব্যবহারকারী ১০ ওয়াটের চার্জার পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ  108MP ক্যামেরা সহ Realme C53 ভারতে লঞ্চ হয়েছে, দাম ₹9,999 রুপি

আমাদের শেষ কথা

এই Redmi ফোনটি গ্রাফাইট গ্রে, ওশান ব্লু, মিন্ট গ্রিন এবং ল্যাভেন্ডার পার্পল নামে চারটি রঙে বাজারে পাওয়া যাবে। বর্তমানে, 6GB+128GB মাত্র 15,999 টাকায় পাওয়া যাচ্ছে। আশা করছি 4GB RAM ভেরিয়েন্টও শীঘ্রই বাজারে আসবে। Xiaomi ফোনগুলো কম বাজেটে সব ধরনের প্রযুক্তি সুবিধা দিচ্ছে। আশাকরছি আমাদের আজকের আয়োজন Redmi 12c Latest Price in Bangladesh আপনাদের সকলের ভালো লেগেছে। প্রযুক্তি বিষয়ে সর্বশেষ তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে আপনি আমাদের মন্তব্য করতে পারেন।

আরও পড়ুন>> 

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link